মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৮.৫৩°সে

হেফাজতে ইসলামকে স্থায়ীভাবে নিষিদ্ধের দাবীতে আহলে সুন্নাতের সংবাদ সম্মেলন।

বিগত ২৬ শে মার্চ’২১ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ও তার পরবর্তীতে একে কেন্দ্র করে ঢাকা, নারায়ানগঞ্জ, বি-বাড়িয়া ও চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করে- রাষ্ট্রীয় কোটি কোটি টাকার সম্পদ বিনষ্ট করে তাও ইসলাম সম্মত নয়। অথচ তারা হেফাজতে ইসলাম দাবীদার।
২০১৩ ইং সনের শাপলা চত্বর কান্ড আপনারাই জাতির সম্মুখে হেফাজতের জঙ্গিবাদী কর্মকান্ড তুলে ধরেছেন। বিগত ২০১৩ সালে হেফাজতে ইসলাম কতরুত শাপলা চত্তরের তান্ডব জাতি প্রত্যক্ষ করেছিল। বায়তুল মোকাররমে কোরআন শরীফে অগ্নি সংযোগ, বাসে অগ্নি সংযোগ সহ আশেপাশে কয়েক কিলোমিটার এলাকার গাছপালা নিধন, দোকানপাট ও প্রতিষ্ঠানে এক নারকীয় পরিস্থিতির সৃষ্টি করে। যার সাথে ইসলামের দূর তমও কোন সম্পর্ক নাই।

রিসোর্টকান্ড ও চুক্তি ভিত্তিক বিয়ে: বিগত ২৬ শে মার্চ’২১ পরবর্তী কর্মসূচীতে তাদের দাবী হেফাজতের ২০ জন কমর্ী নিহত হয়। সেই রক্তের সাথে বেঈমানী করে ৩রা এপ্রিল নারায়ানগঞ্জে রিসোর্টে যায় তাদের নেতা মামুনুল হক কথিত চুক্তি ভিত্তিক বৌ নিয়ে। মাইন্ড ফ্রেসের নামে জেনা ব্যাভিচারে লিপ্ত হয় মামুনুল হক। অথচ হেফাজত ইসলামী দল দাবী করলেও তারা এ ব্যাপারে ইসলাম সম্মত কোন সিদ্ধান্ত দেয়নি। উপরন্ত মাও. মামুনুল হকের বিরুদ্ধেও হেফাজতে ইসলাম কোন সংগঠনিক ব্যবস্থা নেয়নি। বরং তাদের আমীর বাবুনগরী উল্টা সংবাদ সম্মেলন করে মিথ্যা দাবী করে, ২৬ মার্চ তাদের কোন কর্মসূচী ছিল না। এতেই প্রতীয়মান হয়, তারা ইসলামের হেফাজত নয় বরং ইসলামের নামে বিশৃংখলা সৃষ্টিই তাদের লক্ষ। ইতোমধ্যে জাতির কাছে সুস্পষ্ট হয়েছে- “সকল কওমী জঙ্গি নয়, কিন্তু সব জঙ্গি কওমী।” কওমী মাদ্রাসা আজ জঙ্গি প্রজনন ক্ষেত্রে পরিনত হয়েছে। তাই সরকারের এখনই কঠোর পদক্ষেপ নিতে হবে- কওমী মাদ্রাসার শিক্ষার্থী এবং এর সাথে সংশ্লিষ্টদের মূল জাতি গঠনের সাথে একিভূত করতে হবে।

চুক্তি ভিত্তিক বিয়ে: মানবিক বিয়ে বলতে ইসলামে কোন কিছুর অস্তিত্ব নাই। বরং শরীয়ত সম্মত ইসলামী বিয়েই একমাত্র বিয়ে। এর বাইরে চুক্তিভিত্তিক বিয়ে মানেই হলো জেনা ব্যভিচার- হারাম। ইসলামী নেতা হয়ে এমন অনৈসলামিক কর্ম কান্ডের তীব্রনিন্দা ও উপযুক্ত শাস্তি দাবি করছি।

মানসম্মত শিক্ষা বিহিন সনদ: সরকার ইতি মধ্যে তাদের রাজনৈতিক ভাবে খুশী করার জন্য মান সম্পন্ন কোন শিক্ষাব্যবস্থা ছাড়াই তাদের দাওরা সনদকে এম.এ. শ্রেণীর মান প্রদান করে। যা ছিল অযৌক্তিক ও অকল্পনীয়। যার ফলে তারা প্রধানমন্ত্রিকে মিস গাইড করার জন্য কওমী জননী উপাধী প্রদান করে। এখন সময় এসেছে কওমী জননীর অবাধ্য সন্তানদের সঠিকপথে আনার ও সঠিক ব্যবস্থাপনা করার। তাই আমরা উক্ত মান প্রত্যাহার পূর্বক তাদের শিক্ষা ধারাকে পূর্ণ সরকারী নিয়ন্ত্রনে এনে তাদের কারিকুলামকে মান সম্মত কারীকুলামে রূপান্তরের দাবী করছি।

কওমী মাদরাসাগুলো সরকারী পূর্ণ নিয়ন্ত্রনে আনা: কওমী মাদরাসাগুলো সরকারী কোন বিধান মানে না। তাদের মাদরাসায় জাতীয় সঙ্গীত পাঠ হয় না, জাতীয় দিবসে পতাকা উত্তোলন করে না। বরং এই দিবস পালনের বিষয়ে আপত্তিকর বক্তব্য প্রদান করে জাতিকে বিভ্রান্ত করার অপপ্রয়াস চালায়। তাদের আর্থিক সচ্ছতা বিধান করা জরুরী। কওমী মাদরাসার ছাত্রদের দিয়ে বছরের অধিকাংশ সময় মানুষের দ্বারে দ্বারে পাঠিয়ে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত রাখে। তারা নিজেরাও মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে বছরের অধিকাংশ সময়ে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত থেকে দেশের সম্মানহানি করছে এবং তারা ব্যক্তি বিশেষ আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। ঐ সকল ভিক্ষার টাকা তারা রাজনীতিতেও ব্যবহার করছে। তাই সরকারীভাবে কওমী মাদরাসাগুলো পরিপূর্ণ নিয়ন্ত্রনে আনা ও আর্থিক সচ্ছতা বিধান করা একান্ত জরুরী।

বায়তুল মোকাররম সহ সকল ধর্মীয় স্থাপনা জঙ্গিবাদ মুক্তকরণ লক্ষণীয় যে, জাতীয় মসজিদ বায়তুল মোকারমে মুহতারাম খতীব আল্লামা সালাউদ্দিন ছাড়া বাকী সব ইমামই সেই জঙ্গি গোষ্ঠি কাওমীদের থেকে নেয়া। তাই অনতিবিলম্বে জাতীয় মসজিদ থেকে তাদেরকে অপসারনপূর্বক সূফীবাদী শান্তি প্রিয় ইমাম নিয়োগ প্রদান করার জোর দাবী জানাচ্ছি। মাননীয় প্রধান মন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত মোতাবেক পাঁচশতাধিক মডেল মসজিদ নির্মাণ হচ্ছে, সে সকল মসজিদেও যাতে এই জঙ্গিবাদী গোষ্ঠী- ইমাম-খতীব পদে নিয়োগ না পায় সে ব্যাপারে সরকারের সিদ্ধান্ত কামনা করছি।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাস্তার দুই পাশ্বে গড়ে উঠা অবৈধ স্থাপন উচ্ছেদ অভিযান।
প্রথম আলোর সাংবাদিক রোজিনাকে অবরুদ্ধ, হেনস্তার বিচার ও মুক্তির দাবি (সি আর এ)
আঁচলস মম কুকিং এর কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় সাবেক মেয়র নাছিরের সাথে।
রিয়াজউদ্দিন ও নিউ মার্কেট এলাকায় রাস্তার দুই পাশ্বে গড়ে উঠা অবৈধ স্থাপন উচ্ছেদ অভিযান।
আ জ ম নাছির উদ্দিনের সাথে চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহণ শ্রমিক লীগ নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা বিনিময়।
পলাশবাড়ীতে ফেন্সিডিলসহ সুমি আটক।

আরও খবর