মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৬.৭৭°সে

লাব্বাইক ইয়া রাসূলাল্লাহ (দ:) ধ্বনিতে মুখরিত পটিয়ার তাফসীরুল কুরআন মাহফিল

“আযহারী সাইবার টিম বাংলাদেশ” চট্টগ্রাম পটিয়া থানা শাখার ব্যবস্থাপনায় ও টিমের চেয়ারম্যান শায়খ আল্লামা সৈয়্যদ হাসান আল আযহারীর আহ্বানে চট্টগ্রাম পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে ১ম বারের মতো ” ঐতিহাসিক তাফসীরুল কোরআন মাহফিল” সুসম্পন্ন।

বুধবার দুপুর ২টা হতে পীরজাদা আল্লামা সৈয়্যদ এয়ার মুহাম্মদ পেয়ারু’র সভাপতিত্বে পবিত্র কুরঅান তেলাওয়াত ও নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া মাহফিলে উদ্ভোধক ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তাফসীর পেশ করেন মাহফিলের প্রধান অথিতি আহলে সুন্নাত ওয়াল জামআ’ত বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা কাযী মঈনুদ্দীন আশরাফী ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার প্রধান ফকীহ্ আল্লামা মুফতি কাযী মুহাম্মদ আব্দুল ওয়াজেদ মুদ্দাযিলুহুল আলী।

এতে ধারাবাহিক তাফসীর পেশ করেন সৈয়্যদ তাহসীন আহমদ নক্সবন্দী, নারায়নগঞ্জের মুফতি আলা উদদীন জিহাদী,চট্টগ্রামের সৈয়দ মুহাম্মদ মোকাররম বারী, আল্লামা জয়নাল আবেদীন কাদেরী, নারায়ণগঞ্জের আব্দুল মোস্তাফা রহিম আযহারী। তকরির পেশ করেন -বি-বাড়িয়ার আল্লামা গোলামা রব্বানী কাসেমী,চট্টগ্রামের মাওলানা সোলাইমান আলী রেজভী, মাওলানা সৈয়দ আহমদ রেজা কাদেরী প্রমুখ।
বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট কবি মাহদী গালিব,স্থানীয় সমাজসেবক, বুদ্ধিজীবী, ওলামায়ে কেরাম প্রমুখ ও উপস্থিত ছিলেন গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আযহারী সাইবার টিমের বিভিন্ন শাখার সদস্যবৃন্দ।

সময় বাড়ার সাথে সাথে তাফসীরুল কুরঅান মাহফিল প্রাঙ্গণ লোকে লোকারণ্য হয়ে যায়।
এসময় সমাবেত সকলের কন্ঠে”লাব্বাইক ইয়া রাসুলাল্লাহ (দ:),”লাব্বাইক ইয়া রাসুলাল্লাহ (দ: ধ্বনিতে মুখরিত হয় পটিয়ার তাফসীরুল কুরআন মাহফিল মাঠ।

মাহফিল সফল করায় শুকরিয়া জ্ঞাপন করে টীমের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান আল্লামা সৈয়দ মুহাম্মদ হাসান আল -আযহারী আগত সর্বস্থরের মুসলিম উম্মাহর উদ্দেশ্যে বলেন- এই তাফসিরুল কুরআন মাহফিল যুবক-বৃদ্ধ সকলের অন্তরে নবীপ্রমের বীজ বপন করেছে। প্রিয়নবীকে ভালোবাসা ঈমান দাবী ও এত মানবতার মুক্তি নিহিত। তাই সমাজ-দেশ হতে সন্ত্রাসবাদ,জঙ্গিবাদ,ইভটিজিং,মা-বোনদের ওপর নির্যাতন বন্ধ করতে হলে নবীজির আদর্শের সুন্নিয়ত ভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ে তুলতে হবে। তরুণ-যুবকেরা আদর্শবান হলে দেশ সোনার বাংলা হিসেবে গড়ে ওঠবে।ইনশা-আল্লাহ তায়ালা।
দরবার-রাজনৈতিক দল যার যার-সুন্নীয়ত সবার উল্লেখ করে তিনি নির্দিষ্ট বলয় তৈরী করছেন এমন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ নাকচ করে দিয়ে বলেন-সুন্নী আকাবেরদের প্রতি সম্মান, শ্রদ্ধা, ভালোবাসা এবং তাদের দিক-নির্দেশনা সামনে রেখে সারাদেশে সুন্নিয়ত প্রচার-প্রসারই হচ্ছে-আযহারী সাইবার টিমের লক্ষ্য ও উদ্দেশ্য।
পরিশেষে মিলাদ-কিয়াম, সালাত ও সালাম এবং দোয়া মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাস্টারদা সূর্য সেনের১২৭তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ছাত্রলীগ।
ইমাম আজিজুল হক শেরে বাংলার বার্ষিক ওরশের প্রস্তুুতি সভা।

আরও খবর