মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৯.২°সে

মাদক মামলায় বাস সুপারভাইজারের মৃত্যুদন্ড।

বাসে মাদক পরিবহণের দায়ে মাদক মামলায় বাস সুপারভাইজারকে মৃত্যুদন্ড দিয়েছে গাইবান্ধা জেলা দায়রা জজ আদালত। দুপুরে গাইবান্ধা জেলা দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ীতে গাইবান্ধা থেকে বগুড়াগামী যাত্রীবাহী বাস নওশা পরিবহনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় বাসের পিছনের সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা পাঁচটি পলিথিনের প্যাকেট থেকে ৪৩০ গ্রাম হিরোইন উদ্ধার করে ডিবি পুলিশ। হিরোইন বহনের অভিযোগে বাসের সুপারভাইজার রবি দাস কে আটক করে পুলিশ। পরের দিন রবি দাসকে আসামী করে পলাশবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক মো. সাজু মিয়া। স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ এবং রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের যুক্তিতর্ক শেষে আসামী রবি দাসের উপস্থিতিতে আজ এই রায় দেন আদালত। রায়ে একমাত্র আসামী রবি দাসকে মৃত্যুদন্ড এবং এক লক্ষ টাকা অর্থদন্ডের আদেশ দেন জেলা দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক। দন্ডপ্রাপ্ত আসামী শ্রী রবি দাস বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামের মৃত বেচু রাম দাসের ছেলে। মামলার রায় শোনার পর আসামীর স্বজনেরা আদালত চত্ত্বরে কান্নায় ভেঙ্গে পড়েন।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি ফারুক আহম্মেদ প্রিন্স রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায় দেশ থেকে মাদকদ্রব্য নির্মূলে সহায়ক হবে এবং মাদককারবারীদের আইনের আওতায় কঠোর শাস্তির সতর্কবার্তা পাঠাবে। অপরদিকে আসামীপক্ষের আইনজীবি এ্যাড. মো. মাসুদুর রহমান বিশ্বাস রায়ে অসন্তোষ প্রকাশ করে জানান, আসামী ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছে। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করা হবে।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাংবাদিক নিয়োগ নীতিমালা নেই বলেই জনকন্ঠ রক্ত ঝড়ালো: বিএমএসএফ।
রাঙ্গাবালিতে বিএমএসএফের নতুন কমিটি গঠন।
গাইবান্ধায় ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার,আওয়ামীলীগ নেতা রানা আটক।
বীর মুক্তিযোদ্ধা ও লেখক আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে চিটাগাং চেম্বারের শোক প্রকাশ।
স্মৃতি ফাউন্ডেশন’র উদ্যোগে আমজাদ হাটে আর্থিক অনুদান ও ইফতার সামগ্রী বিতরণ।
সিএমপি’র তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী দিদারুল আলম মাসুম কে দেশীয় অস্ত্র সহ আটক।

আরও খবর