মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৬.৭৭°সে

ঠাকুরগাঁও  রানীশংকৈলে পুলিশের হাতে ২ জেএমবি সদস্য অস্ত্রসহ গ্রেফতার করেন।

ঠাকুরগাঁও  রানীশংকৈলে  পুলিশ অভিযান চালিয়ে ২টি পিস্তল,১টি দেশীয় একনলা বন্দুক,৩টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ এমদাদুল হক (৩১)ও শহিদুল ইসলাম(২৫)নামের দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে।

এবিষয়ে বৃহস্পতিবার দুপুরে বেলায় সংবাদ সম্মেলন করেছে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার এর কার্যালয়ে।সে বিষয়ে গত বুধবার রাতে জেলার রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দুজন আপন সহদর ও ওই এলাকার আজাহার আলীর ছেলে।
উক্ত বিষয়ে,সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন,পুলিশ হেডকোয়ার্টার্স ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলা পুলিশ রাণীশংকৈল থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ শেখ এর নেতৃত্বে বুধবার গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের জেএমবির সামরিক বিবাগের পুরাতন সদস্য এমদাদুল ও শহিদুলের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী একই উপজেলার পদমপুর (উমরাডাঙ্গী) গ্রামের সাদ্দাম(২৮)এর বসতবাড়ী থেকে ২টি পিস্তল,১টি দেশীয় একনলা বন্দুক,৩টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।এসময় আসামী সাদ্দাম হোসেন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরো জানান,গ্রেফতারকৃতরা জেএমবির সামরিক বিভাগের সক্রিয় সদস্য।তাদের জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেফতার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো এবং বিভিন্ন অপকর্মে লিপ্ত হতো।।পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করতো।

এসব অপরাধীদের কাছ থেকে আর ও তথ্য পেতে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাণীসংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ২টি মামলা করা হয়েছে ও আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর । সেসময় ঠাকুরগাঁও জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদিক কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় আজ চট্টগ্রামে ৫জনের মৃত্যু…! দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড-৭৭জনের,আক্রান্ত ৫হাজারের উপরে।
বিজয়নগর সিএনজি শ্রমিক পরিবহনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত
ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র জন্মবার্ষিকী উদযাপন করেন ৪০নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আব্দুল বারেক।
চাঁদা আদায় করার অপরাধে ০৩ জন প্রতারকে গ্রেফতার করেন পুলিশ।
চাঁদা আদায় করার অপরাধে ০৩ জন প্রতারকে গ্রেফতার পুলিশ।

আরও খবর