মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৯.২°সে

জেলাজুড়ে লকডাউন কার্যকরে পুলিশের ব্যাপক তৎপরতা নির্বাহী ম্যাজিট্রেটের অভিযান।

বছর ঘুরে মহামারী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় গাইবান্ধায় শুরু হয়েছে ১ সপ্তাহের লকডাউন। জেলায় সকাল থেকেই বন্ধ রয়েছে দুরপাল্লার সকল প্রকার গণপরিবহন। সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা ছিলো নিত্য প্রয়োজনীয় ঔষধ ও কাঁচামালের দোকানপাট।

সকাল থেকে এ লকডাউন কার্যকরে মাঠে সকল উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশকে দেখা গেছে। উপজেলা শহরসহ বিভিন্ন বাজার ও মহাসড়কে পুলিশের টহল দেখা গেছে। পাশাপাশি সরকারের ১৮ দফা নির্দেশনা কার্যকর ও সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়।

এসময় সকল উপজেলার নির্বাহী ম্যাজিট্রেটগণ লকডাউনে অযথা শহরে ঘোরাঘুরি না করতে, জরুরী প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষকে স্বাস্থ্য বিধি মানতে নানা পরামর্শ দেন ও মাকস্ বিতরণ করেন।একইসাথে পরিচালিত অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করা, মাস্ক ব্যবহার না করা,স্থানীয় ছোট গণপরিবহণে অতিরিক্ত যাত্রী পরিবহন, স্বাস্থ্যবিধি মেনে না চলাসহ বিভিন্ন অপরাধে সকলকে সতর্ক করা হয় ও জরিমানাও করা হয়।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাংবাদিক নিয়োগ নীতিমালা নেই বলেই জনকন্ঠ রক্ত ঝড়ালো: বিএমএসএফ।
রাঙ্গাবালিতে বিএমএসএফের নতুন কমিটি গঠন।
গাইবান্ধায় ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার,আওয়ামীলীগ নেতা রানা আটক।
বীর মুক্তিযোদ্ধা ও লেখক আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে চিটাগাং চেম্বারের শোক প্রকাশ।
স্মৃতি ফাউন্ডেশন’র উদ্যোগে আমজাদ হাটে আর্থিক অনুদান ও ইফতার সামগ্রী বিতরণ।
সিএমপি’র তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী দিদারুল আলম মাসুম কে দেশীয় অস্ত্র সহ আটক।

আরও খবর