মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , চট্টগ্রাম ২৬.৭৭°সে

জীবনের ঝুকিঁ নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছে রিনা বেগম।

নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের পরিবার কল্যান কেন্দ্রের( FWV) রিনা বেগম তার নিজ কর্মস্থানের কর্ম পালনে, দিন রাত বিরামহীন অনবদ্য চিকিৎসা সেবা দেয়ায় পঞ্চমুখ নাউতারা এলাকাবাসি। তার এ বিরল দৃষ্টান্তে এক দিকে যেমন গর্ববতী মা ও শিশু,কিশোর কিশোরী, বৃদ্ধা বনিতা এবং অসহায় ও সল্প আয়ের মানুষ। আবার অপর দিকে তার প্রতি বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়েছে অশিক্ষিত, বোকাটে নামধারী বা কার্ড ধারী কিছু সাংবাদ কর্মী নামের কিছু স্বার্থনেশি জানা যায় কিছু সংবাদ কর্মী রিনা বেগম কে চিঠি লিখে অন্য জনের হাতে দিয়ে ২৫/৩০ পাতা করে ঔষধ চায় না দিলে তার বিরুদ্ধে নিউজ করবে বলে হুমকি দেয় বলে জানান রিনা বেগম।

চিকিৎসা সেবা নিতে আসা মেনু বেগম (২৭) স্বামী এসিয়ার রহমান বলেন যে আমার ডেলিভারিতে গ্রামের ডাক্টাররা সিজার করার কথা বলেন কিন্তু আমরা গরিব মানুষ এত টাকা না পেয়ে রাত ২ টায় রিনা বেগম কে ফোন করে জানালে তিনি ছুটে আসেন আমার কাছে এসে আমাকে নর্মালে ডেলিভারি করান, আরও বলেন, রহিমা বেগম (২০) স্বামী মিলন হোসেন সঠিক ভাবে চেকাপ করে এবং রোগ ক্ষেত্রে এ রকম পরিদর্শিকা আজকাল খুব কম দেখা যায় আমরা এখানে সেবা নিতে আসলে নিজের মায়ের মত করে দেখে ঔষধ দেয়। রিনা বেগম কে গরীব দুখিঃ মানুষের বন্ধু বললে ভুল হবে না।আমরা চাই উনি যেন এ ভাবে আমাদের পাশে থেকে সেবা দিতে পারে।
তার এ অঠল সেবার ব্যেপারে জানতে চাইলে, রিনা বেগম বলেন মানুষের সেবাই আমাদের ধর্ম। জীবনের শেষ বেলায়ও যেন মানুষের সেবা করতে পারি, এটাই মহান মালিকের কাছে আমি পার্থনা করি। আরো বলেন যারা আমার বিষয় কিছু বলে বা আমাকে হুমকি দেয় আমি মনে করি এটা তাদের পরিবার গত রোগ এ কল্পনার জাল থেকে বেরিয়ে আসা উচিত, দয়াময় তাদের সুমতি দান করুক এটাই আমার কামনা।

এলাকাবাসী বলেন রিনা বেগম শুধু একজন পরিদর্শিকায় নয় নয়,বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সাধ্যমত সহযোগীতা করার চেষ্টা করেন রিনা বেগম নাউতারার বাশীর গর্ব। তার অনবদ্য সেবায়,আমরা মুগ্ধ। ও তার পারিবারিক জীবনে চলার পথ আরও সুগম ও সুগম্ভীর হউক এটাই আমাদের প্রত্যাশা।
এ ব্যাপারে নাউতারা ইউপি চেয়ারম্যান বলেন,মানুষের মৌলিক চহিদার অন্যতম হচ্ছে চিকিৎসা সেবা। আর তা শতভাগ চাহিদা পুরন করতে না পারলেও মোটামুটি ভাবে আছেন আমার ইউনিয়নের মানুষ,। আমি আশা করি পরিদর্শিকা রিনা বেগম তার মনের উদ্দীপনা ও মেধা কাজে লাগিয়ে চাকরী জীবনে যে সুনাম সে কুড়িয়েছে তা চিরদিন অটুট থাকুক।


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাংবাদিক নিয়োগ নীতিমালা নেই বলেই জনকন্ঠ রক্ত ঝড়ালো: বিএমএসএফ।
রাঙ্গাবালিতে বিএমএসএফের নতুন কমিটি গঠন।
গাইবান্ধায় ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার,আওয়ামীলীগ নেতা রানা আটক।
বীর মুক্তিযোদ্ধা ও লেখক আহমেদ আমিন চৌধুরীর মৃত্যুতে চিটাগাং চেম্বারের শোক প্রকাশ।
স্মৃতি ফাউন্ডেশন’র উদ্যোগে আমজাদ হাটে আর্থিক অনুদান ও ইফতার সামগ্রী বিতরণ।
সিএমপি’র তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী দিদারুল আলম মাসুম কে দেশীয় অস্ত্র সহ আটক।

আরও খবর